মেনু নির্বাচন করুন
নোটিশ

একটি শোক সংবাদ

ফাইল


ছবি


Publish Date

২০২০-০১-২১

Archive Date

২০২০-০২-১৯

বিস্তারিত

গভীর দুঃখের সাথে জানানো যাচ্ছে যে, ৯০-যশোর-৬(কেশবপুর) আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী জনাব ইসমাত আরা সাদেক আজ সকাল ১০.৪৮ মিনিটে ইন্তেকাল করেছেন । ইন্না লিল্লাহি ওয়া  ইন্না ইলাইহি রাজিউন।

ইসমাত আরা সাদেক ১৯৪২ সালের ১২ ডিসেম্বর বগুড়ায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৬ সালে বগুড়া ভি এম গার্লস স্কুল থেকে ম্যাট্রিক পাস করেন ও ১৯৫৮ সালে ঢাকার হলিক্রস কলেজ থেকে ইন্টারমিডিয়েড পাস করেন। ১৯৬০ সালে তিনি ঢাকার ইডেন কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন।

তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১২ জানুয়ারি ২০১৪ তারিখে নতুন সরকার গঠিত হলে তাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়। পরবর্তী সময়ে ১৫ জানুয়ারি ২০১৪ তারিখে তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন ।

ইসমত আরা সাদেকের স্বামী এ এস এইচ কে সাদেক সাবেক শিক্ষামন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন। সাবেক এই সচিব আওয়ামী লীগ থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৭ সালের ৯ সেপ্টেম্বর তিনি ইন্তেকাল করেন।

ব্যক্তিগত জীবনে ইসমত আরা সাদেক এক ছেলে এবং এক মেয়ের জননী। তার ছেলে তানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং মেয়ে নওরীন সাদেক একজন স্থপতি ।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৭৮ বছর। তিনি দুই সন্তান, নাতী নাতনি, আত্মীয় স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আমরা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও আন্তরিক সমবেদনা প্রকাশ করছি। আল্লাহ তাঁকে জান্নাতুল ফেরদাউস নসীব করুন।

আমিন।


Share with :

Facebook Twitter